About us

নিজের প্রিয় জন্মভূমি কে ছেড়ে হাজার হাজার মানুষ প্রবাসে পাড়ি জমায়, একটু উন্নত জীবনের আশায়, কেউবা পড়াশোনার জন্য, আবার কেউবা যায় প্রবাসে হাড় ভাঙ্গা খাটুনি করে দেশের পরিবারের আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনার জন্য। ব্যক্তি বিশেষের ক্ষেত্রে এই প্রবাস জীবন আলাদা আলাদা। প্রতিটা প্রবাসীর তার প্রবাস জীবনে আলাদা গল্প থাকে। আলাদা জীবন ধারা।

প্রবাসী জীবন ওয়েব সাইটে সব ধরনের ব্যক্তিস্বাধীনতা কে সম্মান করা হয়। এই ওয়েব সাইট টি প্রতিটা প্রবাসীদের জন্য সম্পুর্ন উন্মক্ত একটি প্ল্যাটফর্ম। প্রবাসীরা খুব সহজেই তার প্রবাস জীবনের দৈনন্দিন জীবনের ঘটে যাওয়া গল্প, যেকোন ধরনের খবর প্রকাশ করার জন্যই এই সাইটের প্রত্যাবর্তন।

প্রবাসে যারা থাকেন, তাদের হাসি কান্না সুখ নিয়েই এই প্রবাসী জীবন ওয়েব সাইট। এখানে যে কোন প্রবাসী তার মনের কথা, তার প্রবাস জীবনের সব গল্প লিখতে পারবেন। প্রবাসী জীবন ওয়েব সাইটে লেখার জন্য আপনাকে যা করতে হবে-

  • প্রথমে আপনার নাম, ইমেইল দিয়ে ব্লগ রেজিষ্টার করে নিতে হবে।
  • রেজিষ্ট্রেশন শেষ হবার পর আপনি আপনার ইউজার নেইম এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে পারবেন।
  • লগ ইন করার পর আপনি ওয়েব সাইটে পোষ্ট করা শুরু করতে পারেন।

আপনি একজন প্রবাসী হয়ে থাকলে আপনার প্রবাস জীবনের না বলা গল্প স্মৃতি যে কোন কিছুই শেয়ার করতে পারেন এই প্রবাসী জীবন ওয়েব সাইট দিয়ে। কোন গল্প, কবিতা, আপনার গাওয়া গান, প্রবাস জীবন নিয়ে তৈরী ডকুমেন্টারি, প্রবন্ধ সব কিছুই লিখতে পারেন এই প্রবাসী জীবন ব্লগে।

প্রবাসে যান্ত্রিক জীবনের ক্ষণিক সময় লেখালেখির মাধ্যমে প্রবাসের অশান্ত মনকে শান্তনা দানের চালিকা শক্তির নাম এই প্রবাসী জীবন ওয়েব সাইট।