বিয়ে-রোমান্স-উপহার ও ভালোবাসা

0
17
বিয়ে-রোমান্স-উপহার-ও-ভালোবাসা-probashijibon
বিয়ে-রোমান্স-উপহার-ও-ভালোবাসা-প্রবাসী-জীবন
বিয়ে-রোমান্স-উপহার-ও-ভালোবাসা

বিয়ের পর ও আর আগের মত নেই!

বিবাহিতা দম্পতি সব চেয়ে বেশি যেটা মিস করে সেটা হল রোমান্স।

লম্বা প্রেমের ইতি টেনে যারা সারাজীবনে আবদ্ব হয়, তুলে রাখা স্বপ্ন গুলো হটাৎ কেন জানি মলিন হয়ে যায়! কথা ছিল দুই রুমের ছোট্ট ঘরটায় রোজ রাতে জোৎস্না নামবে। জোৎস্না তো দূরে থাক পাশা পাশা পাশি শুয়েও এখন কেউ কারো নিশ্বাস ছুতে পারেনা।

বদলে যাওয়াটা দোষের কিছুনা। সময় যেমন মানুষের মসৃন চামড়া কে এক সময় কুঁচকে দেয় তেমনি বদলে দেয় আরো অনেক কিছুই। একটা বয়সে আইস্ক্রীম খেতে খুব ভালবাসতেন এখন আর ভাল লাগেনা। যে আলিফ লায়লা দেখে চোখ দুটো বিস্ফোরিত হতো এখন তা বড্ড বেশি ছেলে মানুষী মনে হয়।

মানুষের মন সব সময় মুগ্ধতা চায় আর মুগ্ধতার ধর্ম হলো এক সময় বাড়তে বাড়তে তা একেবারে ফুরিয়ে যায়।

মুগ্ধতা ধরে রাখার কিছু নিয়ম আছে। অনেকটা ঘুড়ি উড়ানোর মত, কখনো সুতা ছেড়ে দিতে হয় আবার কখনো টেনে ধরতে হয়।

প্রেম হলো র‍্যাপিন পেপারে মোড়া গিফট বক্স যেটা খোলার জন্য থাকে অদম্য আকাঙ্ক্ষা। আর বিয়ে টা হলো প্যাকেট খোলা গিফট যেটা হাতে পাওয়ার পর পুরানো হবেই।

তবে ভালবাসা কখনো পুরানো হয় না। যেটা হয় মুগ্ধতা হারিয়ে এক সময় সাদা মাটা হয়ে যায়। তাই মুগ্ধতা ধরে রাখতে শিখুন। হাজব্যান্ড ঘরে ঢোকার আগে নিজেকে কিছুটা বদলে নিন। স্টার জলসার নায়েকার মত আপনাকে সারাক্ষন সেজে থাকতে হবেনা, শুধু সে আসার আগে একটা শাওয়ার নিয়ে নিন। ছেলেরা মেয়েদের ভেজা চুল খুব পছন্দ করে। চোখে একটু মায়া করে কাজল দিন। হাল্কা মিষ্টি পারফিউম দিয়ে দরজাটা খুলে দিন। দেখবেন রোমান্স বেয়ে বেয়ে পড়ছে।

ভাইয়াদের বলছি। জানি অসংখ্য অভিযোগ আর বায়নার চাপে বউ দেখলেই এখন ভিতরটা আৎকে ওঠে, রোমান্স আসবে কোত্থেকে! সীমা হীন বায়না আর অসীম আবদার! প্লটু ভাই তার বল্টু বউয়ের জন্য যদি গলার নেক্লেস বানায় আমার জন্য তুমি পায়ের নেক্লেস কিনবা !!

ওসব ভাব্বেন না। ছোট ছোট উপহারে মেয়েরা বড় বড় বায়নাও ভুলে যায়। প্রতিদিন কিছু একটা নিয়ে ঘরে ফিরুন। সে অপেক্ষা করুক আপনার জন্য, তাকিয়ে থাকুক আপনার হাতের দিকে। হোক না খুব সামান্য কিছু। সামান্য একটা ফুল অথবা তার পছন্দের কোন খাবার। রাতে এক কাপ কফি খান। ভাল না লাগলেও খান বারান্দায় বসে দুজন দুটো কাপ হাতে বসে থাকুন কিছুটা ক্ষন। আপনাকে মুগ্ধতা তৈরি করতে হবেনা। আপনাদের দেখে প্রকৃতি মুগ্ধ হবে। ঘরের আনাচে কানাচে ভালবাসা লেপ্টে দিয়ে যাবে।

Please follow and like us:
20

Comments

comments