ইংল্যান্ডে ঈদ মিলনমেলায় গাড়ি হামলা, আহত ৫

0
27
লন্ডন, ২৫ জুন- ঈদের জামাতের পরে শেষে শুভেচ্ছা বিনিময়ের জন্য জড়ো হওয়া মানুষদের মিলনমেলায় গাড়ি হামলার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের নর্থইস্ট শহর নিউক্যাসেলের এক মসজিদের পাশে।কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এতে আহত হয়েছেন পাঁচজন।

নিউক্যাসেলের ওয়েস্টগেট স্পোর্ট সেন্টারের বাইরে এই ঘটনার পরপরই ৪২ বছর বয়সী এক নারীকে আটক করে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। তিনিই গাড়িটা চালাচ্ছিলেন। তবে এটাকে কোনো সন্ত্রাসী হামলা বলতে চায়না পুলিশ।

লন্ডনের ফিন্সবুরি পার্ক মসজিদে গাড়ি চালিয়ে বহু হতাহতের ঘটনার সাতদিনের মধ্যেই এই ঘটনা ঘটলো। স্থানীয় সময় সকাল নয়টার দিকে ওই এলাকার বাসিন্দারা যখন সেখানে ঈদ উদযাপনের জন্য জড়ো হয়েছিলো তখনইওই ঘটনা ঘটে।

ইংল্যান্ডের নর্থইস্ট অ্যাম্বুলেন্স সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, আহতদের উদ্ধার করা হয়েছে এবং সেখানে পুলিশের হেলিকপ্টার রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রমজান পেরিয়ে ঈদের নামাজ শেষে আমরা একে অন্যর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছিলাম। হঠাৎ এক নারী সবার উপরে গাড়ি নিয়ে উঠে আসে। আমরা তখন গাড়িটি থামানোর চেষ্টা করছিলাম। আহতদের মধ্যে শিশুও ছিলো এবং কয়েকজন গুরুতর আহত হয়েছে।

স্থানীয় পুলিশের মুখপাত্র বলেছেন, পুলিশি তদন্ত অব্যাহত রয়েছে। তবে এটা সন্ত্রাসী হামলা নয় বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে।

Please follow and like us:
20

Comments

comments