যেভাবে দিন শুরু করেন পৃথিবীর সবচাইতে সফল মানুষেরা

0
113

সকালের সময়টা সবার জন্যই খুব গুরুত্বপূর্ণ। ঘুম থেকে ওঠার পর পরই আপনি কী করছেন তার ওপর নির্ভর করে আপনার বাকি দিনটা কীভাবে যাবে। এ কারণে সফল মানুষেরা সকালে এমন কিছু কাজ নিয়মিত করেন যা তাদের সারাদিনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত হতে সাহায্য করে। সকালে আপনি হালকা ব্যায়াম করুন বা দিনের কাজের একটা তালিকা করুন, ইতিবাচক এসব অভ্যাস আপনাকে সফল হতে সাহায্য করে। দেখে নিন পৃথিবীর সবচাইতে সফল কিছু মানুষের সকালের অভ্যাসগুলো-


১। বারাক ওবামা
সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট সম্প্রতি এই গ্রহের অন্যতম কঠিন কাজগুলোর একটি শেষ করেছেন, তা হলো সারা পৃথিবীকে প্রভাবিত করবে এমন সব সিদ্ধান্ত নেওয়া। এ কারণে সকাল বেলায় তিনি পুরো দিনের জন্য নিজেকে প্রস্তুত করেন। তিনি ঘুমানও বেশ কম, মাত্র ৫ ঘন্টা। সকালে কী খেতে হবে, কী পোশাক পরতে হবে এমন সব ছোট ছোট সিদ্ধান্ত নিয়ে তিনি নিজের সময় নষ্ট না করারই চেষ্টা করেন। সকালে ৪৫ মিনিট ব্যায়াম করেন তিনি। কখনো কার্ডিও এবং কখনো স্ট্রেংথ ট্রেইনিং।


২। ডোয়েইন জনসন (দি রক)
তিনি না বলে দিলেও আমাদের ধারণা করতে অসুবিধে হয় না যে তার জীবনের বড় একটা অংশ জুড়ে রয়েছে ব্যায়াম। ভোরবেলা তিনি ঘুম থেকে উঠে ব্যায়াম শুরু করেন এবং সারাদিন ব্যায়াম এবং ডায়েট বজায় রাখেন। এক কাপ কফি পান করার পর কার্ডিও ব্যায়াম করেন। এরপর দৌড়ান ৩০ থেকে ৫০ মিনিট। সব সময় তিনি ডায়েট মেনে চলেন এবং আগে থেকেই খাবার প্রস্তুত করে রাখেন যাতে সময় নষ্ট না হয়।


৩। জেনিফার অ্যানিস্টন
এই টিভি আইকন তার দিন শুরু করে ভোর সাড়ে চারটা থেকে পাঁচটার মাঝে, যখন তিনি কোনো অভিনয়ের কাজে যুক্ত থাকেন। যখন কাজ থাকে না, তখন তিনি সকাল ৮-৯টার দিকে ঘুম থেকে ওঠেন। এর পাশাপাশি তিনি খুব নিয়ম করে পালাক্রমে এই কাজগুলো করেন-

১। এক টুকরো লেবুর সাথে গরম পানি পান করেন
২। মুখ ধুয়ে নেন
৩। মেডিটেশন করেন
৪। ব্রেকফাস্ট করেন
৫। ব্যায়াম করেন


৪। কিম কার্দাশিয়ান
তিনি দিন শুরু করেন টেকনোলজি দিয়ে। ৬টার দিকে ঘুম থেকে উঠে বেবি মনিটর, ব্ল্যাকবেরি এবং আইফোন চেক করেন। তিনি এ সময়ে ইমেইলের উত্তর দেন না, শুধু দেখে নেন কী আছে। এরপর তিনি তার পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এক ঘন্টা দৌড়ানোর পর তিনি ব্রেকফাস্ট করেন। এরপর তিনি তার মেয়ের কাছে যান।


৫। অপরাহ উইনফ্রে
আরও অনেক সেলেব্রিটির মতো অপরাহ উইনফ্রে দিনটা শুরু করেন মেডিটেশন দিয়ে। সূর্যোদয়ের আগে তিনি কিছু সময় এতে ব্যয় করেন।


৬। ওয়ারেন বাফেট
পৃথিবীর সবচাইতে সফল বিনিয়োগকারী হিসেবে ধরা হয় তাকে। তিনি দিনটা শুরু করেন খবর পড়া দিয়ে। তিনি সারাদিনই পড়তে থাকেন। শুধু নিউজ নয় বরং বিভিন্ন ধরণের তথ্য পড়েন তিনি। এমনকি জানা যায় তিনি দিনের ৮০ শতাংশই পড়ার পেছনে ব্যয় করেন। তিনি দিনে ৫০০ পৃষ্ঠা পড়ার উপদেশ দেন।


৭। রানী দ্বিতীয় এলিজাবেথ
ব্রিটিশ ইতিহাসে সবচাইতে লম্বা সময় ধরে থাকা এক রানী তিনি। ৬০ বছর ধরে রাজত্ব করা এই নারী সকালে কী করেন? “At Home with the Queen” বইয়ের লেখক ব্রায়ান হোয়ে বলেন রানী প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠেন সাড়ে ৭ টায়। এরপর তিনি এক কাপ ইংলিশ টি এবং মেরি কুকি খান। এ সময়ে তিনি খবরের কাগজ পড়েন এবং রেডিও শো শোনেন।

সুত্র: বিজনেস ইনসাইডার

Please follow and like us:
20

Comments

comments