ইন্টারনেট থেকে টাকা আয়- স্বপ্ন নয় সত্যি

0
686

ইন্টারনেট থেকে টাকা আয় করুন ও স্বাবলম্বী হোন

বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন। প্রবাসীজীবন ওয়েব সাইট টি একটি নন-কমার্শিয়াল ব্লগ সাইট যেখানে প্রতিনিয় দৈনন্দিন খবরাখবর সহ আপনাদের সাথে অনেক রকমের টপিক নিয়ে অনেক ধরনের লেখা প্রকাশ করা হয়।

প্রবাসীজীবন ওয়েব সাইটে রেজিষ্ট্রেশন করে আপনারা যে কেউ লিখতে পারেন। আপনি একজন প্রবাসী হয়ে থাকলে আপনার মনের কথা আমাদের সাইটের মাধ্যমে প্রকাশ করতে পারেন।

প্রবাসীজীবন সাইটে আপনি, প্রবাসীদের কথা, ইসলাম, খবর, খেলা, বই রিভিউ, মুভি রিভিউ, অনলাইন আয় সহ সকল রকমের লেখা লিখতে পারেন।

আজকে আমি আপনাদের সামনে দুইটি ওয়েব সাইটের কথা নিয়ে আসবো। যেখানে গেলে আপনি জানতে পারবেন আপনিও কিভাবে ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন।

এই লেখাটি মুলত যারা বেকার, তাদের জন্য অনেক বেশি ফলপ্রসূ হবে বলে আশা করি আমি।

তো চলুন জেনে নেয়া যাক আপনাকে কি করতে হবেঃ

প্রথমেই আপনি দুইটা ওয়েব সাইট থেকে ঘুরে আসুন-

নোবেলসব্লগ

টেকবিপ

 

আপনি একটি ওয়েব সাইট বানাতে পারেন। যেটি হতে হবে যুগোপোযুগি। সেখানে আপনি যে কোন কিছু নিয়েই লিখতে পারেন। ধরে নিন সেটা হতে পারে প্রবাসী জীবনের মতই কোন একটি ওয়েব সাইট। আপনার খেয়াল রাখতে হবে আপনার ওয়েব সাইটটি যেন ভালো রকম মান সম্পন্ন পোষ্ট থাকে।

এরপরের কাজ আপনাকে আপনার ওয়েব সাইট টি মার্কেটিং করা। এর জন্য আপনি করতে পারেন এসইও। ভালো রকম এসইও করতে হলে আপনি ফেইসবুক বা টুইটর ব্যবহার করতে পারেন। সেখানে পোষ্ট বুষ্ট এর মাধ্যমে আপনার লেখা সবার মাঝে পৌছে দিতে পারেন।

আপনাকে খেয়াল রাখতে হবে আপনার ওয়েব সাইটের প্রতিটি লেখা যেন মান সম্পন্ন হয়। এরপর আপনি আপনার সাইটে এডভারটাইজের জন্য আবেদন করতে পারেন।

এডভারটাইজের জন্য সব থেকে ভালো এবং জনপ্রিয় হলো গুগুল এডসেন্স। গুগুল এডসেন্স এড আপনাকে দিতে পারে একটি ঝামেলা হীন নিশ্চিত টাকা পাবার মাধ্যম। এছাড়া আপনি চাইলে লোকাল এড সহ আরো অনেক এড সিষ্টেম আপনার সাইটে বসাতে পারেন।

 

আর এইসব কিছুই ভালোভাবে বোঝার জন্য জানার জন্য আপনাকে ঘুরে আসতে হবে নোবেলসব্লগ এবং টেকবিপ থেকে। এখানে খুব সহজ ভাবে লেখা হয়েছে কিভাবে আপনি গুগুল এডসেন্স পাবেন, কিংবা আপনি আপনার সাইটে কিভাবে অন্যন্য এড বসাতে পারেন। এছাড়া সাইটের এসইও সহ আপনার কি কি করতে হবে তা এই সাইট গুলোতে সুন্দর করে বুঝিয়ে বলা হয়েছে।

তো এখনি দেখে নিন।

আপনার কোন প্রশ্ন বা বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন।

সাইট দুটির লিঙ্ক এখানে দেয়া হলো-

সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

Please follow and like us:
20

Comments

comments