কোন পুরুষ পরকীয়ায় জড়াবেন? বোঝা যাবে শরীরের এই জিনিসটি দেখে

0
4
কারা এই ধরনের সম্পর্কে জড়াবেন, তা কি কোনও মানুষের দিকে তাকিয়ে বলে দেওয়া সম্ভব? একটি সাম্প্রতিক সমীক্ষার দাবি, সম্ভব।

বিয়ের বাইরেও প্রেম আসে অনেকের জীবনেই। মানুষ জড়িয়ে পড়ে বিবাহ-বহির্ভূত সম্পর্কে। কিন্তু কারা এই ধরনের সম্পর্কে জড়াবেন, তা কি কোনও মানুষের দিকে তাকিয়ে বলে দেওয়া সম্ভব? একটি সাম্প্রতিক সমীক্ষার দাবি, সম্ভব। মহিলাদের ক্ষেত্রে না হলেও, অন্তত পুরুষদের শরীরের একটি বিশেষ লক্ষণই নাকি বলে দিতে পারে, কোন পুরুষ নিজের স্ত্রী ছাড়াও অন্য মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়বেন।

ইললিসিট এনকাউন্টার্স নামের একটি লাইফস্টাইল ম্যানেজমেন্ট গ্রুপের তরফে একটি সমীক্ষায় ১৫০০ পুরুষকে পর্যবেক্ষণ করা হয়েছে। এবং সমীক্ষার ফলাফলে দেখা গিয়েছে, পুরুষদের জুতোর মাপ বা পায়ের পাতার আয়তনের সঙ্গে তাঁদের বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়ানোর সম্ভাবনার একটি অদ্ভুত যোগ রয়েছে।

কীরকম?

বলা হচ্ছে, যেসব পুরুষের পায়ের পাতার দৈর্ঘ্য বেশি, তাঁদের পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ার সম্ভাবনাও নাকি বেশি। আরও সুনির্দিষ্টভাবে বলা হচ্ছে, যেসব পুরুষ ১০ বা তার চেয়ে বড় মাপের জুতো পরেন, তাঁদের বিবাহ-বহির্ভূত সম্পর্কে লিপ্ত হওয়ার সম্ভাবনা ছোট পায়ের পাতা সম্পন্ন পুরুষদের তুলনায় দ্বিগুণ।

সমীক্ষার ফলাফলের বিস্তারিত বিশ্লেষণ করে সংস্থার মুখপাত্র ক্রিশ্চিয়ান গ্রান্ট জানান, ‘পরকীয়ায় লিপ্ত অধিকাংশ পুরুষের জুতোর গড় মাপ ১০.৫। সমীক্ষায় আমরা দেখেছি, যেসব পুরুষ নিজের স্ত্রী ছা়ড়াও অন্য মহিলার সঙ্গে সম্পর্ক রাখেন, তাঁদের ৮৫ শতাংশেরই জুতোর মাপ ১০-এর চেয়ে বেশি।’

সমীক্ষায় আরও দেখা গিয়েছে, ৭ থেকে ৯ সাইজের জুতো পরেন যেসব পুরুষ, তাঁরা তাঁদের স্ত্রীর প্রতি সবচেয়ে বেশি একনিষ্ঠ।

কিন্তু জুতোর মাপের সঙ্গে মানুষের মানসিকতার এই সম্পর্কের কি বৈজ্ঞানিক ভিত্তি রয়েছে কোনও? পুরো ব্যাপারটাই তো কেমন আজগুবি বলে মনে হচ্ছে! গ্রান্ট বলছেন, ‘হ্যাঁ, অনেকের কাছেই বিষয়টা অবাস্তব বলে মনে হতে পারে। কিন্তু সমীক্ষা মিথ্যে বলে না।’ নিজের তত্ত্বের সমর্থনে গ্রান্ট তুলে ধরছেন বিল ক্লিন্টন বা টাইগার উডসের মতো ব্যক্তিত্বের দৃষ্টান্ত— যাঁরা সকলেই বড় মাপের জুতো পরেন, এবং যাঁদের বিবাহ-বহির্ভূত সম্পর্ক নিয়ে প্রচুর চর্চা হয়েছে একসময়।

বিবাহিত মহিলাদের প্রতি সতর্কবার্তা উচ্চারণ করে গ্রান্ট  তাই বলছেন,

যাঁদের স্বামী বড় মাপের জুতো পরেন, তাঁরা চোখে চোখে রাখুন ঘরের পুরুষটিকে। নইলে যে কোনওদিন আপনাদের মধ্যে প্রবেশ করতে পারেন কোনও দ্বিতীয় নারী।’

Please follow and like us:
20

Comments

comments