প্রতি দিন ৫ লক্ষ টাকা উপার্জন করেন এই মজার মানুষটি। জেনে নিন তাঁর সম্পর্কে

0
5

আজকাল প্রায় সমস্ত হিন্দি মুভি চ্যানেলেই সারা দিনে সম্প্রচারিত হয় বেশ কিছু দক্ষিণ ভারতীয় ছবি। সেই সমস্ত ছবি দেখার অভ্যেস রয়েছে যাঁদের, উপরের ছবির ভদ্রলোক তাঁদের কাছে অপরিচিত নন। ইনি ব্রহ্মানন্দম, তেলুগু চলচ্চিত্র দুনিয়ায় এঁকে ‘কমেডি কিংগ’ বলে ডাকা হয়। সাম্প্রতিক কালে এমন তেলুগু ছবি খুঁজে পাওয়া কঠিন, যে ছবিতে ব্রহ্মানন্দম অভিনয় করেননি। দক্ষিণী ছবির দর্শকদের মধ্যে এঁর জনপ্রিয়তা গগনচু্ম্বী। স্বভাবতই পরিচালক-প্রযোজকরাও তাঁকে বাদ দিয়ে কোনও ছবি বানাতে চান না। বর্তমানে ব্রহ্মানন্দম তেলুগু ছবির সবচেয়ে বেশি উপার্জনকারী অভিনেতাদের মধ্যে একজন।

অথচ এই মানুষটিরই শৈশব এবং যৌবনের একটা অংশ পর্যন্ত বেশ অর্থাভাবে কেটেছে। পরিবারের আর্থিক অবস্থা ভাল ছিল না। সেই কারণেই ব্রহ্মানন্দম-পরিবারে তিনিই এক মাত্র সদস্য, যিনি স্নাতকোত্তর স্তর পর্যন্ত পড়াশোনা করতে পেরেছিলেন।

কলেজ জীবনেই বন্ধুদের নজর কেড়েছিলেন ব্রহ্মানন্দম। সেই সময়ে বন্ধুদের গলার স্বর নিখুঁত ভাবে নকল করতে পারতেন তিনি। সেই কারণে কলেজে বেশ জনপ্রিয়তাও ছিল তাঁর। অভিনয়ে আসার পরিকল্পনা তখনও ছিল না তাঁর। বরং পরিবারের আর্থিক অবস্থার কথা বিবেচনা করে পড়াশোনার শেষে অধ্যাপনার চাকরিতে ঢুকে যান।

কিন্তু তাঁর সম্পর্কে নিয়তির পরিকল্পনা ছিল অন্য রকম। ব্রহ্মানন্দমের বয়স যখন বছর তিরিশেক, তখনই তেলুগু ছবির এক পরিচালকের চোখে পড়ে যান তিনি। সেই সূত্রেই অভিনয়ে আসা। তাঁর অভিনয় প্রথম থেকেই প্রশংসা কুড়িয়েছিল দর্শকদের। তাঁর উপরে নজর পড়েছিল অন্যান্য পরিচালক প্রযোজকদেরও। সেই সুবাদেই পরিচালক সুব্রহ্মণ্য শাস্ত্রী তাঁর ছবি ‘চন্তাব্বাই’-এর জন্য নির্বাচন করেন ব্রহ্মানন্দমকে। সেই ছবি বিপুল জনপ্রিয়তা পায়। কমেডি রোলে ব্রহ্মানন্দমের অভিনয় সকলের মন জয় করে নেয়। তার পর আর ফিরে তাকাতে হয়নি ব্রহ্মানন্দমকে।

প্রায় তিন দশক ব্যাপী নিজের অভিনয় জীবনে অজস্র মানুষের ভালবাসার পাশাপাশি বহু পুরস্কারও পেয়েছেন ব্রহ্মানন্দম। পদ্মশ্রী সম্মান প্রাপ্ত হয়েছেন, সেই সঙ্গে পাঁচ বার শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পেয়েছেন নন্দী পুরস্কার। ব্রহ্মানন্দম‌ের নাম উঠেছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এও। তেলুগু ভাষায় ৭৫৪টি ছবিতে অভিনয়ের সুবাদে একটি ভাষায় সর্বাধিক সিনেমায় কাজ করার রেকর্ড গড়েছেন ব্রহ্মানন্দম। তাঁর জনপ্রিয়তা এতটাই বেশি যে বর্তমানে বহু তামিল ছবিতে অভিনয়ের জন্যও ডাক পান তিনি। সাধ্যমতো সেই সমস্ত আহ্বানে তিনি সাড়াও দেন।

৬০ বছর বয়সি এই অভিনেতার অভিনীত ছবির সংখ্যা বর্তমানে হাজার ছাড়িয়েছে। শোনা যায়, ফিল্ম প্রতি প্রায় ১ কোটি টাকার মতো পারিশ্রমিক নেন ব্রহ্মানন্দম। প্রতি বছর গড়ে তাঁর অভিনীত প্রায় ১৮-১৯টি ফিল্ম রিলিজ করে। সব মিলিয়ে তাঁর বার্ষিক রোজগার যা দাঁড়ায়, তাতে দিন প্রতি গড়ে প্রায় ৫ লক্ষ টাকার মতো রোজগার করেন এই কমেডিয়ান। যা দক্ষিণী ফিল্মের যে কোনও নায়কের রোজগারের চেয়ে বেশি।

Please follow and like us:
20

Comments

comments