যে ১১টি লক্ষণ দেখলে বুঝবেন, কোনও মহিলা চাইছেন আপনি তাঁর দিকে এগিয়ে যান

0
6

চোখাচোখি হওয়ার কয়েক মুহূর্ত পরে কি তিনি আপনার কাছাকাছি চলে আসতে চাইছেন? আপনি যেখানে দাঁড়িয়ে বা বসে, তার কাছে এসে বসছেন বা দাঁড়াচ্ছেন?


একবার চোখাচোখি হওয়ার পরে কি বারবার চোখাচোখি হচ্ছে? তিনি কি প্রায়শই কথাবার্তার ফাঁকে আপনার দিকে তাকাচ্ছেন? অর্থাৎ, সোজা কথায় যাকে বলে ঝাড়ি। এটা হলে বুঝবেন, তিনি চাইছেন আপনি অ্যাপ্রোচ করুন তাঁকে।


আপনার ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে কথা বলছেন, কিন্তু আপনাকে সন্তর্পণে এড়িয়ে যাচ্ছেন। যদি এমন কিছু ঘটে, তাহলে বুঝবেন তিনি চাইছেন শুরুটা আপনিই করুন।


ধরা যাক, কোনও অনুষ্ঠান বাড়িতে আপনার আত্মীয়স্বজন রয়েছেন। তিনি আপনাকে চেনেন না। কিন্তু আপনার আত্মীয়দের সঙ্গে তিনি খুব সুন্দর করে মিশে গিয়েছেন এবং প্রায়শই আপনার দিকে তাকাচ্ছেন। বুঝবেন, পূর্বরাগ শুরু হয়েছে।


কেউ যদি আপনাকে পছন্দ করেন, তা হলে তাঁর আচরণের মধ্যে একটা পরিবর্তন আসে। তাঁর মধ্যে একটা ছটফটে ভাব আসতে পারে। তিনি যদি চুল নিয়ে খেলা করেন, অপ্রয়োজনে অলঙ্কার নিয়ে নাড়াচাড়া করেন, তা হলে বুঝতে হবে আপনার এগিয়ে যাওয়াই ভাল।


নখ খাওয়া, আঁচলের খুঁট ধরে নাড়াচাড়া করা এবং সেইসঙ্গে আড়চোখে আপনার দিকে তাকানো— এ সবই হল তাঁর ‘আমন্ত্রণ’। গ্রহণ করে নিন।


কেউ যদি আপনার দিকে তাকানোর সময়ে তাঁর নিজের শরীরের অংশ যেমন হাত, ঘা়ড় ছুঁতে থাকেন, তাহলে বুঝবেন তিনি এগিয়ে যাওয়ার থেকেও বেশি কিছু চাইছেন। কী করবেন, সেটা অবিশ্যি আপনাকেই ঠিক করতে হবে।


শরীরী ভাষা লক্ষ করুন। আপনার আশপাশে ঘোরাফেরার সময়ে দৃপ্ত পদক্ষেপ দেখে ঘাবড়ে যাবেন না। তিনি চাইছেন, আপনি এগিয়ে যান। শুধু নিজের ব্যক্তিত্বটি আগেভাগে জাহির করে রাখলেন।


অপ্রয়োজনেই আপনার কাছে সময় জানতে চাইলেন? বা, অন্য কাউকে পাঠিয়ে আপনার থেকে কোনও সাহায্য চাইলেন, কিন্তু নিজে এলেন না।


আপনার বন্ধুমহলে ঢোকার চেষ্টা করছেন? জেনে রাখুন, তাঁর টার্গেট আপনি।


একটি শরীরী ভাষা খেয়াল রাখবেন। কোনও মহিলা যদি আপনার প্রতি আকৃষ্ট হন বা চান যে, আপনি তাঁর দিকে এগিয়ে যান, তাহলে তাঁর পা কিঞ্চিৎ এগিয়ে থাকবে আপনার দিকে। যদিও, এই মনস্তাত্ত্বিক ব্যাখ্যা নিয়ে তর্ক চলতেই পারে।

 

Please follow and like us:
20

Comments

comments