এই টোটকা মেনে চললে ঘুমের মধ্যেই আপনার ভাগ্য ফিরবে!

0
508
সারাদিনের ব্যস্ত রুটিনের শেষে বিশ্রাম যে শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয়, তা আমরা সকলেই জানি। আর বিশ্রামের শ্রেষ্ঠ উপায় ঘুম। নিয়মিত ভাবে কম ঘুমোলে শরীরে তার মারাত্মক প্রভাব পড়তে পারে। কিন্তু জানেন কি, শুধু শরীর নয়, ঘুমের প্রভাব আপনার সৌভাগ্যেও পড়তে পারে?

জ্যোতিষশাস্ত্রে ঘুমের গুরুত্ব অপরিসীম। আপনি কী ভাবে ঘুমোন বা ঘুমের ঠিক আগে আপনি কী করেন, তার ওপর সৌভাগ্যলক্ষ্মীর আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে কিনা, তা নির্ধারিত হয়। আমরা অনেকেই জানি না যে দুর্ভাগ্যকে সৌভাগ্যে পরিণত করার ক্ষমতা ঘুমের রয়েছে। জ্যোতিষ-মতে ঘুমের আগে সামান্য কয়েকটা টোটকা মেনে চললে আপনি সৌভাগ্যের অধিকারী হবেন।

১। বিছানার পাশে সাইড-টেবল আছে? থাকলে ভালো, না থাকলেও চিন্তা নেই। বেড সাইড টেবল না থাকলে একটা টুল রাখুন। তার ওপরে পেতলের বাটিতে জল রেখে দিন। সকালে ওই বাটিল জল কোনও গাছের গোড়ায় ঢেলে দিন। গাছটা মানিপ্ল্যান্ট হলে সবচেয়ে ভালো। এর ফলে ধনলক্ষ্মী আপনার ওপর প্রসন্ন হবে।

২। ঘুমের আগে বই পড়ার অভ্যাস আছে? খুব ভালো। ঘুমের আগে বই পড়লে তার আপনার স্ট্রেস লেভেলকে কমাতে সাহায্য করবে। ঘুম ভালো হবে। ঘুমের আগে কোনও ধর্মীয় বা উপদেশমূলক বই বা মহাপুরুষের জীবনী পড়তে পারেন। শুভ শক্তি আপনাকে আবর্ত করে রাখবে।

৩। ঘুমোতে যাওয়ার ঠিক আগে হাল্কা গরম জলে পা ভালো করে ধুয়ে নিন। এতে সারাদিনের কাজের চাপে থাকা আপনার নার্ভাস সিস্টেম শান্ত হবে।পা ধুয়ে-মুছে এরপর নারকোল তেল পায়ে মেখে শুয়ে পড়ুন। এভাবে আপনি সৌভগ্যকে আকর্ষণ করতে পারবেন।

৪। ঘুমের ঠিক আগে অন্তত ১৫ মিনিট হাঁটুন। হাঁটার সময় বিষ্ণমন্ত্র জপ করুন। এ ভাবে আপনার চারপাশ থেকে অশুভ শক্তি দূরে সরে যাবে।

৫। সারাদিনে কাজের চাপে সময় না হলে ঘুমের আগে হাল্কা ওয়ার্ক আউট করে নিতে পারেন। একটু স্ট্রেচিং করলে রাতের খাবার ভালো হজম হবে এবং ঘুম ভালো হবে। আর ভালো ঘুমের পর মন ও শরীর তরতাজা থাকলে সৌভগ্যলক্ষ্মী আপনিই আপনার দিকে আকর্ষিত হবে।

৬। রাতে মেনুতে খেয়াল রাখুন। রাতে খুব একটা ভারী খাবার খাবেন না। বিশেষ করে অ্যামাইনো অ্যাসিড আছে, এমন খাবার এড়িয়ে যাওয়াই বুদ্ধিমানের কাজ। সুস্বাদু কিছু খেতে ইচ্ছে করলে গ্রিলড চিকেন খেতে পারেন।

৭। রাতে শোওয়ার আগে টিভি দেখা বা গেম খেলা নৈব নৈব চ। এতে আপনার স্ট্রেস লেভেল বাড়ার বদলে কমে যাবে। পাশাপাশি রাতে টিভি দেখতে দেখতে আমরা অনেকেই টুকটাক মুখ চালাই। শরীরের পক্ষেও এই অভ্যেস অত্যন্ত খারাপ।

৮। রাতে শুতে যাওয়ার আগে এক কাপ গ্রিন টি খেতে পারেন। এটি শরীরের টক্সিন পরিস্কার করে সারারাত ধরে শরীরকে তরতাজা করে তুলবে

Please follow and like us:
20

Comments

comments