ভার্চুয়াল ত্রাস থেকে সন্তানকে রাখুন সুরক্ষা

0
12
ভার্চুয়াল ত্রাস

ভার্চুয়াল ত্রাস

কম্পিউটার কিংবা মুঠোফোন এখন আর ভার্চুয়াল জগতে সীমাবদ্ধ নেই। এর প্রচ্ছন্ন প্রভাব মুহুর্তে লন্ডভন্ড করে দিতে পারে মর্তলোককেও। প্রাযুক্তিক সক্ষমতা দিয়ে অন্তর্জালের চোরা গলি, কু-প্রভাব কিংবা ভার্চুয়াল সন্ত্রাসের বিরুদ্ধে অভেদ্য প্রতিরোধ গড়ে তুলে প্রবাহমান অনাকাঙ্খিত ভার্চুয়াল হুমকী ও প্রচ্ছন্ন আপদ রূখে দিতে ডিজটাল জীবন যাত্রায় সার্বক্ষণিক সঙ্গী হয়ে উঠছে ‘ট্রেন্ড মাইক্রো’।

কেবল বট ভাইরাস, ফিশিং, ডিডস আক্রমণ মোকাবেলার পাশাপাশি এন্টিভাইরাস সফটওয়্যারটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে, এটি সন্তানকে ভার্চুয়াল জগতের ফাঁদ থেকে নিরাপদ রাখে। প্রাণপ্রিয় সন্তান অন্তর্জালে ছড়িয়ে থাকা সন্ত্রাসীদের জাল কিংবা অন্ধাকার জগতে তলিয়ে না যায় তার জন্য এতে আগাম সুরক্ষা কবচ হিসেবে রয়েছে স্মার্ট প্রফেশনাল নেটওয়ার্ক বা ‘এসপিএন’ ফিচার। এর মাধ্যমে ত্রুটিযুক্ত বা ক্ষতিকর ওয়েব ঠিকানাকে আগেভাগেই আটকে দেয় ট্রেন্ড মাইক্রো। দিগভ্রান্ত তারুণ্যের বিপদগামিতা তথা ভার্চুয়াল জগতের কু-প্রভাব থেকে নিরাপদ রাখতে এই এন্টিভাইরাসে রয়েছে ‘প্যারেন্টাল কন্ট্রোল’ ফিচার। এই ফিচারের মাধ্যমে ভার্চুয়াল দুনিয়ার চোরা পথকে আগে ভাগেই আটকে দেয়া যায়।

এছাড়া ভাইরাস ডেফিনেশন ডেটাবেজ (ভিডিডি) ভিত্তিক রিয়েল টাইম স্ক্যানিং সুবিধা থাকায় সদ্যঅবমুক্ত ভাইরাসকে রুখে দিয়ে পিসি’র গতিকে সমুন্নত রাখতে পারে টেকসই জাপানি প্রযুক্তি ব্র্যান্ড ট্রেন্ড মাইক্রো ইন্টারনেট সিকিউরিটি, ট্রেন্ডমাইক্রো ম্যাক্সিমাম সিকিউরিটি ও ট্রেন্ডমাইক্রো মোবাইল সিকিউরিটি।

Please follow and like us:
20

Comments

comments

SHARE
Previous articleইমাম মেহেদী (আঃ) পৃথিবীতে আগমনের সময়
Next articleবলিউডে অন্য ধর্ম থেকে মুসলমান হয়েছেন যারা
আমি শারমিন আক্তার মুক্তা। আমি বাংলাদেশে বাস করি এবং জন্ম সূত্রে বাংলাদেশি। আমি খুব সাধারন একটা মেয়ে, ন্যায়বান, বন্ধুভাবাপন্ন, স্বাধীন মতাবলম্বী। আমি জটিলতা, অসততা, মিথ্যাবাদিতা পছন্দ করিনা। আমি সব কিছুর ভাল দিকটা চিন্তা করি। আমার দুর্বলতা হল আমি অন্য মানুষকে খুব সহজেই বিশ্বাস করি। আমার শখ বই পড়া ওগান শোনা ।