ফেইসবুক লগআউট করতে ভুলে গেলে কি করবেন?

0
82
ফেইসবুক লগআউট

ফেইসবুক লগআউট

কোন কোন সময় এমন হয় যে, কোন সাইবার ক্যাফের কম্পিউটার বা অন্য কার কম্পিউটারে ফেসবুক লগইন করেছেন কিন্তু আসার সময় কোন কারনে আপনি লগ আউট করতে ভুলে গেছেন বা কারো মোবাইল থেকে ফেসবুকে লগইন করেছেন এবং পরে লগ আউট করতে ভুলে গেছেন। এটা একটি বিশাল বিপদ। এখন যে কেউ ওই কম্পিউটার বা মোবাইল দিয়ে আপনার ফেসবুক আক্সেস করতে পারবে। এখন আপনি কি করবেন? আবার ওই কম্পিউটার বা মোবাইল এ গিয়ে লগ আউট করে আসবেন !! নাহ, ফেসবুক সিকিউরিটি এর বদউলতে এটা আপনাকে করতে হবে না । আপনি আপনার কম্পিউটার বা মোবাইল থেকেই ঐ কম্পিউটার বা মোবাইল এর ফেসবুক লগ আউট করতে পারবেন।যদি বিষয় টি আপনার জানা থাকে। আর না জানা থাকলেতো মহা বিপদ। যাক আপনার এই বিপদ থেকে রক্ষা করার জন্যই তো আমরা, আসুন দেখে নিই কিভাবে এই কাজটি করা যায়।
১. প্রথমে আপানার PC বা MOBILE থেকে ফেসবুক এ লগইন করুন।

২. এবার Account Setting এ যান (হাতের দানে উপরে দেখুন log out করার উপরে পাবেন Account Setting লেখা টিকে) গিয়ে ওখানে ক্লিক করুন।

৩. এখন Current Session এ আপনার চলতি PC এর তথ্য দেখাবে যেমনঃ লগইন সক্রিয় আছে এমন কম্পিউটারের সময়, ডিভাইসের নাম, কোন শহর, আইপি কত, কোন ব্রাউজার, কোন অপারেটিং সিস্টেম তা দেখাবে।নিচের ছবিটি দেখুন।

৪. এবার ঐ আগের কম্পিউটার লগ আউট করতে End Activity ক্লিক করুন তাহলেই Computer থেকে লগ আউট হয়ে যাবে।

বিঃদ্রঃ অন্যের মোবাইল বা কম্পিউটার দিয়ে ফেসবুক এ লগইন করার সময় কখনই “Keep me login” এ ক্লিক করবেন না । আর , পাসওয়ার্ড ও সেভ করবেন না ।

Please follow and like us:
20

Comments

comments

SHARE
Previous articleআদায় নির্মূল ক্যান্সার- ক্যান্সার নিরাময়ে আদার ভুমিকা
Next articleআপনি কি প্যানিক ডিসঅর্ডারে ভুগছেন?
আমি শারমিন আক্তার মুক্তা। আমি বাংলাদেশে বাস করি এবং জন্ম সূত্রে বাংলাদেশি। আমি খুব সাধারন একটা মেয়ে, ন্যায়বান, বন্ধুভাবাপন্ন, স্বাধীন মতাবলম্বী। আমি জটিলতা, অসততা, মিথ্যাবাদিতা পছন্দ করিনা। আমি সব কিছুর ভাল দিকটা চিন্তা করি। আমার দুর্বলতা হল আমি অন্য মানুষকে খুব সহজেই বিশ্বাস করি। আমার শখ বই পড়া ওগান শোনা ।