সানগ্লাস কেনার সময় যে ব্যাপার গুলো দেখবেন

0
27
সানগ্লাস কেনার সময় যে ব্যাপার গুলো দেখবেন
সানগ্লাস কেনার সময় যা দেখবেন
সানগ্লাস কেনার সময় যে ব্যাপার গুলো দেখবেন

সানগ্লাস কেনার সময় যে ব্যাপার গুলো দেখবেন

সানগ্লাস কেবল ফ্যাশনের অংশ নয়। বরং এটি আপনাকে নানাভাবে ধুলাবালি থেকে রক্ষা করে। কিছুদিন আগেও কালো কিংবা এক রঙা চশমার খুব প্রচলন ছিল। কিন্তু এখন এ পছন্দে এসেছে পরিবর্তন এসেছে। আর তাই সানগ্লাস কেনার সময় তরুণ-তরুণীরা খুঁজে নিচ্ছেন নানা নতুনত্ব। চলুন জেনে নেয়া যাক সানগ্লাস কেনার সময় কোন কোন বিষয়ে খেয়াল রাখবেন।

গোলগাল মুখে গোলাকৃতির ফ্রেম না পরে বরং ক্যাটস আই কিংবা এভিয়েটর ফ্রেমের চশমা ব্যবহার করা যেতে পারেন। চোখের ভ্রু খানিকটা ঢেকে রাখে, এমন সানগ্লাস আপনার গোল চেহারাকে কিছুটা হলেও লম্বাটে দেখাবে। আয়তকার, কোণযুক্ত হালকা ফ্রেমের সানগ্লাস পরিধান করাই ভালো। এছাড়া গোলাকৃতি ফ্রেমের ছোট লেন্সযুক্ত সানগ্লাস ব্যবহার থেকেও বিরত থাকা ভালো। মুখ ডিম্বাকৃতি বা পানপাতার আকৃতির হলে মানিয়ে যাবে গোল ফ্রেমের রোদ চশমায়। চারকোণা ফ্রেমের কোণাটা কিছুটা গোলাকৃতি এমন চশমাও মানিয়ে যাবে এমন চেহারায়।

হার্ট শেপ চেহারায় কপাল চওড়া এবং চোয়াল সরু হয়ে থাকে। এ জন্য এমন সানগ্লাস বেছে নিতে হবে যা মুখ আর কপালের মাঝে সামঞ্জস্য বজায় রাখতে পারে। ক্যাটস আই, স্পোর্কি টাইপের সানগ্লাস বেশ মানিয়ে যায় এমন চেহারায়। চতুর্ভুজাকৃতি চেহারার অধিকারীদের অতি তীক্ষ্ম কোণ বিশিষ্ট ফ্রেমের পরিবর্তে বালকা ক্লাসিক ডিম্বাকৃতির অর্থাৎ ক্যাটস আই স্টাইলের সানগ্লাস পরিধান করতে পারেন। গোলকৃতির ফ্রেম সংকীর্ণ চিবুক এবং উঁচু কপালের মধ্যে সামঞ্জস্য বজায় রাখে। বর্গাকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা গ্লাসের নিচের অংশ রিম লেস সানগ্লাস মানিয়ে যায়। আর লম্বা মুখের সঙ্গে গোলাকৃতির সানগ্লাস ভালো দেখায়। তবে খেয়াল রাখতে হবে যে সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।

গ্লাসে এখন চড়া রঙগুলো খুব ট্রেন্ডি। সবুজ, নীল, গোলাপী এমন কি কমলার মতো গাঢ় রঙের রোদচশমার গ্লাস নজরে পড়ছে। দেখা যাচ্ছে কয়েক শেডের ব্যবহারও। কিন্তু তাই বলে যে কোন একটা রঙ বেছে নিলে হবে না। গায়ের রঙের সঙ্গে মিল রেখে গ্লাসের রঙ বাছাই করতে হবে।

উজ্জ্বল গায়ের রঙের সঙ্গে স্বচ্ছ, নীল ,সবুজ ফ্রেম সবচেয়ে ভালো মানায়। ব্রাউন রঙের গ্লাসও মানিয়ে যায়। ফর্সা চেহারা যাদের তারা লাইট ব্রাউন অথবা গোলাপী শেডের সানগ্লাস ব্যবহার করতে পারেন। আর যাদের গায়ের রঙ কালো তাদের মুখের সঙ্গে মেটালিক ফ্রেম, হালকা বাদামি রঙের সানগ্লাস মানিয়ে যায়। তবে তাদের কালো গ্লাস ব্যবহার না করাই ভালো। এতে গায়ের রঙ আরো কালো দেখাবে।

[[ আপনি জানেন কি? probashijibon সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এবং  তুলে ধরুন নিজে জানুন এবং অন্যকে জানান ]]

Please follow and like us:
20

Comments

comments