মশা যন্ত্রণা থেকে মুক্তি দিবে এলজির নতুন টিভি !

0
17

মশা যন্ত্রণা থেকে মুক্তি দিবে এলজির নতুন টিভি !

টিভিতে দুর্দান্ত কোনো সিনেমার দৃশ্য কিংবা উত্তেজনাকর কোনো খেলার মুহূর্ত দেখতে গিয়ে মশার কামড় খাওয়ার মতো বিরক্তিকর অভিজ্ঞতার সম্মুখীন হওয়ার দিন শেষ হতে যাচ্ছে।

দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি তাদের নতুন টিভি তৈরি করেছে মশাদের ‘যম’ হিসেবে। ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

মশা তাড়ানোর ক্ষেত্রে এলজি প্রচলিত বিভিন্ন অ্যানড্রয়েড অ্যাপের ধারণা ব্যবহার করেছে। এর ফলে বিশেষ ধরনের শব্দতরঙ্গ মশাদের একটি নির্দিষ্ট এলাকা থেকে দূরে রাখবে। যদিও অনেকেই এ প্রযুক্তির কার্যকারিতা নিয়ে বেশ সন্দিহান।

এলজি তাদের ‘মসকিউটো অ্যাওয়ে’ টেলিভিশনে সংযুক্ত করেছে ‘আলট্রা সনিক’ স্পিকার দিয়ে। নির্দিষ্ট মোড চালু করলে উচ্চ তরঙ্গের শব্দ নির্গত হবে স্পিকার থেকে, আর এই শব্দ মশাদের টিভির দর্শকদের আশপাশের এলাকার প্রবেশ বাধা সৃষ্টি করবে।

ভারতের বাজারে ছাড়ার আগে এলজি তাদের নতুন প্রযুক্তিকে ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি অ্যান্ড টক্সিকোলজি দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করে নিয়েছে।

তাই এই টিভির কার্যকারিতা নিয়ে কিংবা নিরাপত্তার ব্যাপারে ক্রেতাদের দুশ্চিন্তার কারণ নেই বলেই মনে করছে নির্মাতারা।

তবে দীর্ঘ মেয়াদে এই প্রযুক্তি কতটা সফল হবে, সে ব্যাপারে নিশ্চিত করেনি এলজি। একই সঙ্গে তারা জানিয়েছে, এলাকাভেদে কার্যকারিতায় ভিন্নতা আসতে পারে। তা ছাড়া মশা নিয়ন্ত্রণের অন্যান্য উপকরণকে একেবারে প্রতিস্থাপন করে ফেলার উদ্দেশ্য থেকেও মশা প্রতিরোধক টিভি তৈরি হয়নি। মশা তাড়ানোর ফিচার চালু থাকার সময় হালকা আওয়াজ সৃষ্টি করতে পারে স্পিকার, সে ব্যাপারে আগেভাগেই জানিয়ে রেখেছে প্রতিষ্ঠানটি।

ভারতের বাজারে ‘মসকিউটো অ্যাওয়ে’ টেলিভিশনের ৩২ ইঞ্চি সংস্করণের দাম ধরা হয়েছে ২৬ হাজার ৯০০ রুপি এবং ৪২ ইঞ্চির সংস্করণের দাম রাখা হয়েছে ৪৭ হাজার ৫০০ রুপি।

Please follow and like us:
20

Comments

comments

SHARE
Previous articleমাড়ির রক্ত থেকে হতে পারে অন্ত্রের ক্যান্সার !
Next articleভুল কে ভুলে এগিয়ে যান শুদ্ধের দিকে
আমি শারমিন আক্তার মুক্তা। আমি বাংলাদেশে বাস করি এবং জন্ম সূত্রে বাংলাদেশি। আমি খুব সাধারন একটা মেয়ে, ন্যায়বান, বন্ধুভাবাপন্ন, স্বাধীন মতাবলম্বী। আমি জটিলতা, অসততা, মিথ্যাবাদিতা পছন্দ করিনা। আমি সব কিছুর ভাল দিকটা চিন্তা করি। আমার দুর্বলতা হল আমি অন্য মানুষকে খুব সহজেই বিশ্বাস করি। আমার শখ বই পড়া ওগান শোনা ।