মাত্র ২০ মিনিটে কমে যাবে পেটের মেদ !

0
16
মাত্র ২০ মিনিটে কমে যাবে পেটের মেদ !
মাত্র ২০ মিনিটে কমে যাবে পেটের মেদ !

মাত্র  ২০ মিনিটে কমে যাবে পেটের মেদ !

২০ মিনিটে গায়েব হবে পেটের মেদ। না আপনির ঠিক পড়ছেন। প্রতিদিন মাত্র ২০ মিনিট ওয়েট লিফটিং আর আপনি পাবেন মেদহীন পেট। সম্প্রতি হার্ভার্ড স্কুল অফ হেলথের অধ্যাপক ফ্র্যাঙ্ক হু একটি গবেষণা করে জানান, অন্যান্য ব্যামের পরিবর্তে ওয়েট ট্রেনিং করলে মেদ ঝড়ে তাড়াতাড়ি। সেই সঙ্গে তিনি আরও বলেন, ওয়েট ট্রেনিং ও অ্যারোবিক্স একসঙ্গে চালালে ফল মিলবে আরও দ্রুত।

সম্প্রতি বছর চল্লিশের ১০৫০০ জন নারী-পুরুষের উপর পরীক্ষা চালিয়েই এই সিদ্ধান্তে এসেছেন তিনি। গবেষকের তথ্য অনুসারে, যারা প্রতিদিন অন্তত মিনিট কুড়ি ভারোত্তলনের পিছনে ব্যয় করেন তাদের কোমরের মেদ অতি দ্রুত ঝরে যায়। আর দিনে যারা মডারেট অ্যারোবিক্সের মধ্যে থাকেন,ফ্যাট কমার হারের দিক থেকে তাদের স্থান দ্বিতীয়। আর তৃতীয় স্থানে রয়েছে সিঁড়ি ভাঙার মতো এক্সারসাইজ।

Please follow and like us:
20

Comments

comments

SHARE
Previous articleS দিয়ে যাদের নাম শুরু, জেনে নিন আপনি কেমন?
Next articleফোনে উক্তেত্যকারীর নাম ঠিকানা বের করুন সহজেই
আমি শারমিন আক্তার মুক্তা। আমি বাংলাদেশে বাস করি এবং জন্ম সূত্রে বাংলাদেশি। আমি খুব সাধারন একটা মেয়ে, ন্যায়বান, বন্ধুভাবাপন্ন, স্বাধীন মতাবলম্বী। আমি জটিলতা, অসততা, মিথ্যাবাদিতা পছন্দ করিনা। আমি সব কিছুর ভাল দিকটা চিন্তা করি। আমার দুর্বলতা হল আমি অন্য মানুষকে খুব সহজেই বিশ্বাস করি। আমার শখ বই পড়া ওগান শোনা ।