৯ ঘণ্টার বেশি ঘুম হতে পারে আপনার মৃত্যুর কারন

0
15
৯ ঘণ্টার বেশি ঘুম হতে পারে আপনার মৃত্যুর কারন
৯ ঘণ্টার বেশি ঘুম হতে পারে আপনার মৃত্যুর কারন

৯ ঘণ্টার বেশি ঘুম হতে পারে আপনার মৃত্যুর কারন

৯ ঘণ্টার বেশি ঘুমানো এবং দিনের বেশি সময় বসে থাকার সঙ্গে বেড়ে যায় মৃত্যুর সম্ভাবনা। একটি সমীক্ষায় দেখা গেছে, যারা দিনে খুব বেশি ঘুমান আর বেশি সময় ধরে বসে বসে কাজ করেন তাদের মৃত্যুঝুঁকি একটু বেশি। বসে থাকা এবং ঘুমানো প্রায় সমান।

সিডনি বিশ্ববিদ্যালয়ে এই সমীক্ষাটি চালানো হয়। মোট ২ লক্ষ ৩০ হাজার মানুষের ওপর এই সমীক্ষাটি চালানো হয়।

তাদের জীবন যাপনের পদ্ধতির ওপর নজর দেওয়া হলে দু’ধরনের রিপোর্ট পান গবেষকরা। একটি হলো- বেশি ধূমপান, মদ্যপান, পর্যাপ্ত না খাওয়া এবং বেশিক্ষণ বসে বসে কাজ করার ফলে তিল তিল করে ধেয়ে আসে মৃত্যু।

দ্বিতীয়টি হল, ধূমপান, মদ্যপান এবং ৭ ঘণ্টার কম ঘুমানো তাড়াতাড়ি মৃত্যুর জন্য দায়ী। এই দুটি কারণেই এখন বেশিরভাগ মানুষ হৃদরোগ, ডায়াবেটিস এবং ক্যানসারের মতো রোগে ভুগতে থাকেন।

বদলে ফেলুন জীবন-যাপন পদ্ধতি। এছাড়া বেশিক্ষণ বসে বসে কাজ করতে হলে কাজের ফাঁকে সময় বের করে ঘুরে নিন। দেখবেন নিজেরও ভালো লাগবে। সব থেকে বড় ব্যাপার সকালে ঘুম থেকে উঠে একটু ব্যায়াম করে নিতে পারেন।

Please follow and like us:
20

Comments

comments

SHARE
Previous articleবোতলের মুখ বন্ধ করে রাস্তায় ফেলবেন না
Next articleঘাতকদের হাতে প্রাণ হারিয়েছেন খ্যাতিমান ৭ সুন্দরী
আমি শারমিন আক্তার মুক্তা। আমি বাংলাদেশে বাস করি এবং জন্ম সূত্রে বাংলাদেশি। আমি খুব সাধারন একটা মেয়ে, ন্যায়বান, বন্ধুভাবাপন্ন, স্বাধীন মতাবলম্বী। আমি জটিলতা, অসততা, মিথ্যাবাদিতা পছন্দ করিনা। আমি সব কিছুর ভাল দিকটা চিন্তা করি। আমার দুর্বলতা হল আমি অন্য মানুষকে খুব সহজেই বিশ্বাস করি। আমার শখ বই পড়া ওগান শোনা ।