বোতলের মুখ বন্ধ করে রাস্তায় ফেলবেন না

0
7
বোতলের মুখ বন্ধ করে রাস্তায় ফেলবেন না
বোতলের মুখ বন্ধ করে রাস্তায় ফেলবেন না

বোতলের মুখ বন্ধ করে রাস্তায় ফেলবেন না

পরিবেশ পরিচ্ছন্ন রাখা ও দুর্ঘটনা এড়ানোর জ্ঞান নিজের থেকেই শেখা উচিত। প্রথমে যে কথা বলতে চাই তা হলো পরিবেশের পরিচ্ছন্নতা রক্ষা করা আমাদের সবারই দায়িত্ব। গরমে অনেকে চলতি পথে পানি কিনে পান করে থাকেন, একটু মনে রাখবেন পানি টি শেষ হবার পরে যেন বোতলটি রাস্তায় না ফেলি। আর কোন কারণ বসত যদি ফেলেই দেন তবে অবশ্যই বোতলটির মুখ লাগিয়ে রাস্তায় ফেলে দেবেন না।

মুখ লাগিয়ে রাখলে বোতলটির মধ্যে যে বাতাস থাকে সেটির জন্য বাইক এর চাকার চাপে বাতাস টি বের না ও হতে পারে, আর ঘটে যেতে পারে ভয়ানক কোন দুর্ঘটনা। চার চাকার গাড়িতে এ ঝামেলা হয় না।

আপনি কি কখনো চান আপনার কোন ভুলের কারণে কেউ এমন দুর্ঘটনার শিকার হোক? জানি এমনটা কেউ কখনোই চাইবেন না। তাই আসুন বাইকার ভাইদের এক্সিডেণ্ট থেকে রক্ষা করতে আপনার বন্ধু বান্ধব সবাই কে এবিষয়ে সতর্ক ও সচেতন করে দেই নিজ নিজ দায়িত্বে।

সেই সাথে সকলে সড়ক পথে পানি পান করার পরে বোতলটি নষ্ট করে ফেলে অথবা মুখ খুলে নির্দিষ্ট স্থান এ ফেলে দেই, পরিবেশ পরিচ্ছন্ন রাখি এবং মানুষের চলাচলের পথ নিরাপদ করতে ভুমিকা রাখি। আপনার আমার আমাদের সকলের সচেতনতাই পারে একদিন দেশটাকে সড়ক দুর্ঘটনা মুক্ত করে তুলতে।

Please follow and like us:
20

Comments

comments

SHARE
Previous articleইউরোপে পাবলিক টয়েলেটে জ্বলে নীল আলো, কেন জানেন
Next article৯ ঘণ্টার বেশি ঘুম হতে পারে আপনার মৃত্যুর কারন
আমি শারমিন আক্তার মুক্তা। আমি বাংলাদেশে বাস করি এবং জন্ম সূত্রে বাংলাদেশি। আমি খুব সাধারন একটা মেয়ে, ন্যায়বান, বন্ধুভাবাপন্ন, স্বাধীন মতাবলম্বী। আমি জটিলতা, অসততা, মিথ্যাবাদিতা পছন্দ করিনা। আমি সব কিছুর ভাল দিকটা চিন্তা করি। আমার দুর্বলতা হল আমি অন্য মানুষকে খুব সহজেই বিশ্বাস করি। আমার শখ বই পড়া ওগান শোনা ।