লন্ডনের রাস্তায় ভিক্ষুক সেজে প্রতারণা

0
15
লন্ডনের রাস্তায় ভিক্ষুক সেজে প্রতারণা

লন্ডনের রাস্তায় ভিক্ষুক সেজে প্রতারণা

উপরের প্রথম ছবিটি দেখার পর আপনার মনে হতে এটি আধুনিক ব্রিটেনের ভিন্ন চিত্র। লন্ডনের রাস্তায় স্ক্র্যাচার নিয়ে এক লোক ভিক্ষা করছেন। লোকটির করুণ অবস্থা দেখে অনেকে গাড়ি থামিয়ে টাকা দিয়ে সাহায্য করছে।

কিন্তু কিছুক্ষণ পরেই দেখা যায় অন্য এক চিত্র। নগদ টাকা পেয়ে বেশ খুশি ওই লোকটি। নিজের ক্র্যাচটি তখন অন্য এক ভিক্ষুকের কাছে রাখেন তিনি। এরপর কোমল পানীয় এবং ফাস্ট ফুড কিনে নিয়ে আসেন ওই লোক। যিনি একটু আগে পা বাঁকা করে ক্র্যাচে ভর করে হাঁটছিলেন; তিনি এখন ক্র্যাচ ছাড়া দিব্যি হেঁটে চলছেন।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, লোকটি বুলগেরিয়ার অধিবাসী। মাত্র ১৫ মিনিট ভিক্ষা করে ১৫ পাউন্ড সংগ্রহ করতে সক্ষম হয়েছেন তিনি। গত রবিবার গণমাধ্যমটির প্রতিবেদক লোকটির ভিক্ষাবৃত্তি সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন।

প্রতিবেদনে আরও বলা হয়, লন্ডনের প্রসিদ্ধ এলাকা ম্যারিলেবন এং এজওয়ার রোড অঞ্চলের সংঘবদ্ধ ভিক্ষুক গ্রুপের সদস্য ওই ভিক্ষুক।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘লোকটির ক্র্যাচ অন্যকে দিতে দেখে অবাক হয়েছি। মনে হচ্ছে তারা বেশ সংঘবদ্ধ।’

ওয়েস্টমিনিস্টার সিটি কাউন্সিলর কর্তৃপক্ষ জানায়, পুলিশ এই বিষয়টি নিয়ে কাজ করছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃপক্ষ যেসব বিদেশি স্বল্প সময়ের জন্য লন্ডনে এসে টাকা আয়ের চেষ্টা করছেন, যেখানে-সেখানে ঘুমাচ্ছেন; তাদের প্রতিরোধ করার চেষ্টা করা হচ্ছে।

সংগৃহীতঃ  দেশে বিদেশে ।

Please follow and like us:
20

Comments

comments