যে কারণে ১৩ তারিখ শুক্রবার হলে সেটাই বছরের সবথেকে খারাপ দিন

0
17
যে কারণে ১৩ তারিখ শুক্রবার হলে

যে কারণে ১৩ তারিখ শুক্রবার হলে সেটাই বছরের সবথেকে খারাপ দিন তার একটি বিশেষ কারন আছে বলে মনে করা হয়। ১৩ একটি বিজোড় সংখ্যা। কিন্তু এই সংখ্যাটির বরাবরই একটা বদনাম আছে। এটা নাকি সবথেকে ‘আনলাকি’ সংখ্যা। কিন্তু এই ‘আনলাকি ১৩’ যদি হয় শুক্রবার তবে সাবধান! ওয়াকিবহল মহলের ধারণা, ১৩ তারিখ শুক্রবার হলে, সেটাই বছরের সবথেকে খারাপ দিন।

‘আনলাকি ১৩’, তেরোর এই অপবাদের সূত্র নাকি বাইবেল। জুডাস ইসক্যারিয়ট। যীশু খ্রীস্টের সেই শিষ্য যার বিশ্বাসঘাতকতার জন্য ক্রুশবিদ্ধ হতে হয়েছিল যীশুকে, তিনি ছিলেন ‘লাস্ট সাপার’এ যোগ দেয়া ১৩তম ব্যাক্তি। এরপর থেকে ১৩ কে ‘আনলাকি’ মানা হতে থাকে। আর এই ১৩ তারিখ যখন হয় শুক্রবার তখন তা মানুষের জন্য আরো খারাপ বার্তা বহন করে আনে। জেনে নিন বিভিন্ন বছরের ১৩ তারিখ, শুক্রবার গোটা বিশ্বে কী কী অঘটন ঘটেছে।

১. বব রেনফ্রেঃ

নর্থ ওয়েলসের এক বাস কন্ডাক্টর। বড় শহরে রাস্তায় দাপিয়ে বেড়ানোই ছিল তার কাজ। একসময় তিনি পুরোপুরি বিছানায় চলে যান। নড়াচড়াও করতে পারতেন
না। আর তার এই  বিছানাবাস শুরু হয়েছিল ১৯৭৯-এর কোনো এক ১৩ তারিখ থেকে। দিনটা ছিল শুক্রবার। একের পর দুর্ঘটনার কবলে পড়তে পড়তে তিনি চলার ক্ষমতা হারিয়েছেন। অদ্ভূত ভাবে তার জীবনের প্রতিটি দুর্ঘটনা ঘটেছে ১৩ তারিখ, শুক্রবার। এমনকি তার মৃত্যু দিনটাও ১৩ মার্চ, শুক্রবার, ১৯৯৮।

Please follow and like us:
20

Comments

comments