অপুর্ব এক ভালোবাসার কথা শুনুন, চমকে উঠবেন

0
587
অপুর্ব এক ভালোবাসার কথা শুনুন, চমকে উঠবেন সবাই
অপুর্ব এক ভালোবাসার কথা শুনুন, চমকে উঠবেন সবাই

ভালোবাসার কি কোন বয়স আছে?

শরীরের প্রতিটা ইঞ্চিতে বয়সের ছাপ, ঝুলে পড়েছে চামড়া, বয়সের ভারে ঝুঁকে গিয়েছে শরীর। তবুও নগ্ন শরীরে পরম নিশ্চিন্তে, ভালবাসায় একে অপরকে জড়িয়ে রয়েছেন তাঁরা। ৭০ বছর বয়সী এক জুটির এই ভালবাসার ছবিই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

সারা পৃথিবীতে চলতে পারে জঙ্গি হামলা, পুলিশের গুলিতে ঝাঁঝরা হয়ে যেতে পারে আফ্রিকান-আমেরিকানরা। কিন্তু তবুও, এই পৃথিবীতে বেঁচে থাকবে ভালবাসা। সবচেয়ে সুন্দর অনুভূতি, যারে কাছে মানুষ খোঁজে শান্তির আশ্রয়। গোটা দুনিয়াকে এই বার্তা দিতেই ছবিটা তুলেছেন অ্যারিজোনার ফোটোগ্রাফার জেড বেল। ৭৫ বছরের জেরি ও ৭০ বছরের ডারউইনের প্রেম জীবনের শেষ প্রান্তে এসেও তরুণ।

অপুর্ব এক ভালোবাসার কথা শুনুন, চমকে উঠবেন
অপুর্ব এক ভালোবাসার কথা শুনুন, চমকে উঠবেন

শরীর যখন হারিয়েছে তথাকথিত সৌন্দর্যের সংজ্ঞা তখনও অটুট ভালবাসাই একে অপরের আলিঙ্গনে জড়িয়ে রেখেছে তাঁদের। ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে জেড লিখেছেন, ‘‘আমি সৌন্দর্যের (মূলত পাশ্চাত্য) তথাকথিত ক্লিশে ধারণাকে মানি না। কেন আমরা মনে করি এক জন আর এক জনের থেকে বেশি সুন্দর? সৌন্দর্যের লক্ষ লক্ষ-কোটি কোটি সংজ্ঞা আমরা কেন গ্রহণ করতে পারি না?’’ ইনস্টাগ্রামে ৩৪,০০০ লাইক পেয়েছে এই ছবি। শেয়ার করেছেন ১৮ হাজারেরও বেশি মানুষ।

উচ্ছ্বসিত জেরি ছবি ভাইরাল হওয়ার পর জেডকে চিঠিতে লিখেছেন, ‘‘আমরা দেখাতে চেয়েছিলাম বলিরেখা, বার্ধক্য, ঝুলে পড়া চামড়া কখনই ভালবাসার পথে বাধা হয়ে দাঁড়ায় না, যদি না তুমি হতে দাও। দারুণ ওয়াইন বা টাটকা চিজের মতোই ৭০ বছর বয়সেও আমরা নিজস্বতায়, ভালবাসায় ভরপুর। ঠিক ৩০ বা ৪০ বছরে যেমনটা ছিলাম।’’

Please follow and like us:
20

Comments

comments

%d bloggers like this: