আপনার সঙ্গী কি একজন বিশ্বস্ত একজন?

0
16

বিশ্বাস কি? কিংবা ভালোবাসার সাথে বিশ্বাসের সম্পর্ক কি?? আমরা বিশ্বাস বলতে কি বুঝি? বা ভালোবাসা বলতে কি বুঝি? ভালোবাসার অপর নাম বিশ্বাস।

যেকোনো সম্পর্কের ভিত্তি হলো বিশ্বাস। কারণ, বিশ্বাসের মাধ্যমেই একটি সম্পর্ক আরো গভীর হয়। কিন্তু কখনো কখনো ভালোবাসার মানুষটির ওপর নানা কারণে সন্দেহ চলে আসে, যা সম্পর্কের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। সবচেয়ে কষ্ট হয় যখন অন্য কারো মারফত আপনি শুনতে পারেন, আপনার সঙ্গী প্রতারক কিংবা বিশ্বাস করার যোগ্য নয়।

your-best-partner-answerglobe

বোল্ডস্কাইয়ে প্রকাশ করা হয়েছে কিছু লক্ষণ, যা দেখে আপনি সহজেই বুঝতে পারবেন, আপনার সঙ্গী আপনার প্রতি কতটা অনুগত। চলুন, সেগুলো আজ জেনে নেইঃ

১। স্পষ্টতা প্রকাশ করুন একে অপরের প্রতিঃ

যদি সে অতীত সম্পর্কিত কোনো কিছু এবং বর্তমানে কী করছে, এসব খোলামেলা আলোচনা করে, তাহলে বুঝতে হবে সে আপনার প্রতি সৎ। আর এমন মানুষ জীবনসঙ্গী হিসেবেও যথাযথ।

২। ফোন লুকাবেন না কখনোইঃ

যখন দেখবেন, তাঁর ফোন ও কম্পিউটার আপনার সামনে উন্মুক্ত করতে দ্বিধা করছে না, তখন বুঝে নেবেন আপনার কাছে গোপন করার মতো তাঁর কাছে কিছু নেই।

৩। প্রাধান্য দিতে হবে একে অপরকেঃ

আপনার সঙ্গীর সঙ্গে সব সময় থাকা কোনো ক্রমেই সম্ভব নয়। আর তা ভালোও দেখায় না। কিন্তু যদি আপনার ফোন কিংবা বার্তার উত্তর দ্রুততার সঙ্গে দেয়, তাহলে বুঝবেন সে আপনাকে বেশি প্রাধান্য দেয়।

৪। অতীতে প্রতারণার ইতিহাস জেনে নিন আন্তরিক ভাবেঃ

আপনার সঙ্গী কতটুকু আন্তরিক, তা এখনো বুঝতে দ্বিধাগ্রস্ত হলে তাঁর অতীত সম্পর্কে জানুন। যদিও অতীত দেখে কারো সম্পর্কে বিবেচনা করা সঠিক নয়। তার পরও কিছুটা ধারণা লাভের জন্য অতীতে তাঁর প্রতারণামূলক আচরণ আছে কি না, তা যাচাই করতে পারেন।

৫। দৃষ্টিভঙ্গি দেখে নিন একে অপরেরঃ

সাধারণত কোনো নারী দেখলে তাকানোর প্রবণতা পুরুষের মধ্যে বেশ লক্ষণীয়। কিন্তু আদর্শবান পুরুষ এমন কাজ করে না। তাই লক্ষ রাখুন, আপনার সঙ্গী কি শুধু আপনার প্রতি মনোনিবেশ করছে, নাকি অন্যদিকেও আড় চোখে তাকাচ্ছে। যদি সে আপনার প্রতি অনুগত থাকে, তাহলে কখনই অন্যদিকে নজর দেবে না।

৬। বন্ধুদের সঙ্গে পরিচিত হনঃ

সঙ্গী যদি আপনার প্রতি আন্তরিক থাকে, তাহলে অবশ্যই তাঁর বন্ধুদের সঙ্গে আপনাকে পরিচয় করিয়ে দেবে এবং জানাবে আপনি তাঁর কে হন।

অনেক টা এইভাবেই আপনি আপনার সঙ্গীর প্রতি অনেক বিশ্বস্ত হতে পারেন একে অপরের প্রতি। বিশ্বাস আনার জন্য একে অপরকে আস্থা রাখুন। কথায় আছে, বিশ্বাসে সবই মিলায়।

Please follow and like us:
20

Comments

comments