এন্ড্রয়েড ফোনের নতুন ভার্সন-‘এন’। এন্ড্রোয়েড-এন- Android-N

0
289
এন্ড্রয়েড ফোনের নতুন ভার্সন-'এন'। এন্ড্রোয়েড-এন- Android-N

এন্ড্রয়েড ফোনের নতুন ভার্সন-‘এন’। এন্ড্রোয়েড-এন- Android-N !!!

এন্ডোয়েড লাভার দের জন্য আজকের তাজা খবর।সার্চ জায়ান্ট গুগল তাদের সর্বশেষ মোবাইল সফটওয়্যার অ্যান্ড্রয়েড ‘এন’ এর অফিশিয়াল নাম প্রকাশ করেছে।

snapchat ও twitter.com  এ এক পোস্টে গুগল জানায়, তাদের নতুন এই অপারেটিং সিস্টেমের নাম ‘অ্যান্ড্রয়েড ‘নুগাট’।

সার্চ জায়ান্ট গুগল তাদের সর্বশেষ মোবাইল সফটওয়্যার অ্যান্ড্রয়েড ‘এন’ এর অফিশিয়াল নাম প্রকাশ করলো। স্ন্যাপচ্যাটে ও টুইটারে এক পোস্টে গুগল জানায়, তাদের নতুন এই অপারেটিং সিস্টেমের নাম ‘অ্যান্ড্রয়েড ‘নুগাট’।

এন্ড্রয়েড ফোনের নতুন ভার্সন-'এন'। এন্ড্রোয়েড-এন- Android-N

গেলো বৃহস্পতিবার Android-N এর এই অফিশিয়াল নাম প্রকাশ করা হয়। আর অ্যান্ড্রয়েডের এই নামকরণ করা হয় অ্যালফ্যাবেটিক্যালি। যেমন-২০১৩ সালে ‘কে’ দিয়ে কিটক্যাট, ২০১৪ সালে ‘এল’ দিয়ে ললিপপ এবং ‘এম’ দিয়ে মার্শম্যালো। আর এবারের নামটি নির্বাচনের জন্য অনলাইন জরিপ চালানো হয়। আর এতে বিশ্বব্যাপি সকল ব্যবহারকারি নাম পাঠায়।

গুগুলে চাকরী করেন এমন একজন কর্মকর্তা বলেছেন যে , অনেক অনেক নামের মধ্যে নন ব্র্যান্ডিং ‘নুগাট’ ছিল সবচেয়ে জনপ্রিয় সাজেশন। তাই এই নামটিই নির্বাচন করা হয়েছে। তবে নামটি ছাড়া আর কিছুই জানায়নি গুগল। অ্যান্ড্রয়েড ‘এন’ এখন বেটা ভার্সনে রয়েছে। সেপ্টেম্বর নাগাদ এটি  অফিশিয়ালি উন্মুক্ত করা হবে।

 

তো যারা এন্ড্রোয়েড ব্যবহার করেন তাদের জন্য এটি একটি সুখবরই বটে। এন্ড্রোয়েড সব সময় একটি নতুন চমক নিয়ে আসে। এবার দেখার বিষয় এই ভার্সনে কি চমক থাকে।

Please follow and like us:
20

Comments

comments